আমার দেখা সেরা ভিডিও গেম থিম মিউজিকগুলো

প্রথম প্রকাশঃ ইংরেজি ব্যক্তিগত ব্লগে

কমবেশি ভিডিও গেম খেলেননি এমন মানুষ কমই পাওয়া যাবে। আমিও তুলনামূলকভাবে তত বেশি গেম খেলিনি। তবে মোটামুটি গেম খেলেছি। গেম খেলার শখ থাকলেও গ্রাফিক্স কার্ডের অভাবে সাধারণ কারণেই গেম খেলা হয়নি। তবে যেসব গেম খেলেছি তা প্রায় প্রত্যেকেই একবার না একবার চেখে দেখেছেন। যেমন নিড ফর স্পিড, ভার্চুয়াল কপ ২ ইত্যাদি।

মজার ব্যাপার হলো, মুভির মতো গেমেও একটি ইউনিক থিম সং বা মিউজিক দেয়া থাকে। বেশিরভাগ ক্ষেত্রেই এই ইন্সট্রুমেন্টটা গেম খেলতে খেলতে মাথায় আটকে যায়। আজ তেমনই কিছু দারুণ ভিডিও গেম থিম মিউজিক নিয়েই এই পোস্ট।

মরটাল কমব্যাট

নাম শোনেননি এমন মানুষ কমই পাওয়া যাবে। মরটাল কমব্যাট কেবল গেমের জগতেই বিখ্যাত নয়, বরং ইদানিং মুভির জগতেও ব্যাপক তোলপাড় চালাচ্ছে। মরটাল কমব্যাটের দারুণ এই থিমটি মুভি ও গেম দু’টোতেই দেখা যায়।

দি গডফাদার

মুভি দেখেন অথচ দি গডফাদার দেখেননি এমন ভুল হয়তো খুব কম মানুষই করে থাকেন। শ্রেষ্ঠ একটি উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি এ ছবিটি তুমুল জনপ্রিয়তা অর্জন করে। ছবির আগেই অবশ্য প্রকাশিত হয় দি গডফাদার গেম। তবে নিচের থিমটি গডফাদার গেম ও মুভি দু’টোর জন্যই প্রযোজ্য। তবে একে দি গডফাদার থিম ছাড়াও ‘Speak Softly Love’ বলে আখ্যায়িত করা হয়। নিরব-নিস্তব্ধতায় থিমটি দারুণ লাগবে।

গ্র্যান্ড থেফট অটো স্যান অ্যান্ড্রিয়াস

গেমটি এখনো চললেও অনেকেই বহু আগে গেমটি শেষ করে বসে আছেন। ইউটিউবে টপ কমেন্টের ঘরে দেখলাম সবাই বলছেন এই গেমের থিম নাকি তাদের শৈশবের কথা মনে করিয়ে দিচ্ছে। শৈশবের কথা মনে না করালেও নস্টালজিক করে দেয়ার চান্স রয়েছে এটিতে। কেননা, প্রতিবার গেমটি চালু করার সময় যে থিমটি শুনতেন তারই পূর্ণরূপ নিচের থিমটি।

নিড ফর স্পিড : মোস্ট ওয়ান্টেড

নিড ফর স্পিড ২ খেললেও এতোগুলো সিরিজের মধ্যে মোস্ট ওয়ান্টেডই এখন বেশি ভালো লাগে। অবশ্য আমি সবগুলো খেলিনি। যারা খেলেছেন তারাই বলেছেন। মোস্ট ওয়ান্টেডের সবচেয়ে দেখার মতো দিকটি হচ্ছে পুলিশ চেজ। তবে যারা ২০০৫-এর এই গেম খেলে শেষ করে সময়ের সঙ্গে এগিয়ে গিয়ে এখন শিফট টু আনলিশড নিয়ে মেতে আছেন, তাদের কিছুটা নস্টালজিক করে দিতে পারে এই গানটি, যা প্রতিবার মোস্ট ওয়ান্টেড চালু করলেই শুনতে পেতেন।

বোনাসঃ পুলিশ পেছনে লাগলে সাইরেন আর রেডিওর আওয়াজের পেছনে যে শব্দ হতো তা কি মনে আছে? না থাকলে এখনই মনে করে নিন। আরেকটু নস্টালজিক হয়ে যান।

যে গেমগুলো খেলিনি

ট্রাইন টু

এই গেম খেলিনি। কীসের গেম তাও জানি না। কোনোভাবে থিমটা শুনে ভালো লেগেছিল তাই যোগ করলাম।

এবার আপনার পালা

এছাড়াও আরও গেম খেলেছি কিন্তু যেগুলো মনে পড়ছে সেগুলোর মধ্যে তেমন আর ভালো থিম নেই। তবে পোস্টটি আপডেট হতে থাকবে। এবার আপনারা মন্তব্যের ঘরে আপনার পছন্দের গেম থিম সংটি দিন। থিম খুঁজে না পেলে ইউটিউবি গিয়ে গেমের নাম লিখে স্পেস দিয়ে লিখুন theme song এবার রেজাল্টে পেয়ে যাবেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s