[দৈনিক প্যাঁচাল -২] বহুল প্রতীক্ষিত একটি দিন আজ

আজ বহুল প্রতীক্ষিত একটি দিন। গত নভেম্বর থেকেই মনে হচ্ছিল কবে আজকের দিনটা আসবে। গত ডিসেম্বরে তো যেন সহ্যই হচ্ছিল না এই দিনটা কেন আসছে না। জানুয়ারিতে তো অপেক্ষা করারও সময় পাইনি। আর ফেব্রুয়ারিতে? পুরো মাসজুড়েই যেন একটা টাইম মেশিনের অভাব খুব ফিল করছিলাম।

এমনকি গতকাল ৯ই মার্চও মনে হচ্ছিল টাইম মেশিনে করে আজকের দিনটায় চলে আসতে।

আজ মার্চের ১০ তারিখ। এসএসসি পরীক্ষা শেষ। :D

মনে পড়ে ফেব্রুয়ারির এক তারিখ মিরপুর এক নম্বর দিয়ে হেঁটে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় অনেক টেনশনের মধ্যে একটা চিন্তা ছিল কবে আসবে ১০ তারিখ বৃহস্পতিবার। কবে শেষ হবে পরীক্ষা।

আজ সকালে বাতাসময় আবহাওয়ার মধ্য দিয়ে যাবার সময় কেবলই সেদিনের কথা মনে পড়ছিল। স্কুলে দুই বছর স্যাররা কত ভয়ই না দেখিয়েছে এসএসসি পরীক্ষা নিয়ে। অথচ বাস্তবে এতোটা ভয়ের কিছু ছিল না আসলে পরীক্ষাটা। আমাদের স্কুলের আর দশটা পরীক্ষার মতোই সাদামাটা একটা পরীক্ষা। বাড়তি ছিল কেবল কিছু আনুষ্ঠানিকতা।

গতকাল কে যেন ফেসবুকে জিজ্ঞেস করেছিল আজ আমার কী পরীক্ষা। আমি বললাম, পিসি। :D তিনি অনেকবার জিজ্ঞেস করলেন। আমি একই উত্তর দিলাম। পরে মেজাজ খারাপ হয়ে আর কথা বলেননি।

কিন্তু আমি তো সত্যিই বলেছিলাম। X((

আজ সকালবেলা পরীক্ষা ছিল আমার। ঐচ্ছিক বিষয়; কম্পিউটার। কী কারণে যেন কম্পিউটার ঐচ্ছিক বিষয় হিসেবে নিতে চায় না পোলাপান। সব কৃষি নিয়ে মাথা খাটায়। যাই হোক, আমার কাছে কম্পিউটার সহজ মনে হয় (সংখ্যাতত্ত্বের অধ্যায়টি ছাড়া; আমি ঐটার কিছুই বুঝি না :(( )।

পরীক্ষার প্রশ্ন মোটামুটি সহজই হয়েছে বলা যায়। আজও সহজই হয়েছে। পরীক্ষা শেষে মাঠে এসে দেখি দশ-বারোজন শিক্ষার্থী মাত্র। পুরো স্কুল যেন গড়ের মাঠ! :P মজাই লাগলো।

অনেকদিন পর মাথা থেকে একটা বোঝা গেল যেন। এবার দু’মাস মজা করে নেই। পরীক্ষার রেজাল্ট দিলেই মজা ছুটে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। :| :|

One response

  1. Pingback: [দৈনিক প্যাঁচাল - ৩] ইভটিজিং-এর দায় থেকে বেঁচে যাওয়ার রোমাঞ্চকর ঘটনা! | আমিনুল ইসলাম সজীবের বাংলা ব

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s