প্রকাশিত হলো আমার ছোটগল্প “রিটার্ন”

প্রায় মাসখানেক আগে ইন্টারনেটে বিভিন্ন ব্লগে ঘোরাঘুরির সময় ছোট একটি গল্প পড়েছিলাম। গল্পটি ইংরেজিতে লেখা ছিল। পড়ার পর মনে হয়েছিল ঐ ব্লগারই গল্পটির রচয়িতা। আমি মন্তব্য করেছিলাম পোস্টটিতে। তারপর আর ঐ সাইটের ঠিকানা মনে রাখিনি। কারণ, আমার মন্তব্যের জবাব দেয়া হলেই আমি নোটিফিকেশন পেয়ে যেতাম।

ভাগ্য খারাপ, আমার মন্তব্যের জবাব দেয়া দূরে থাক, তা অনুমোদনই করা হয়নি। ফলস্বরূপ, আমার মন্তব্য প্রকাশিতই হয়নি ঐ পোস্টটিতে। আর এভাবেই আমি ছোট ঐ গল্পটি ইন্টারনেটের দুনিয়ায় হারিয়ে ফেললাম। গল্পটা অনেক ভালো লাগায় তখনই সিদ্ধান্ত নেই এটা বাংলায় লিখবো। মূল গল্পটা মাত্র এক পৃষ্ঠার। লেখক সোজা পয়েন্টগুলো রাফলি লিখে গেছেন। ‘রিটার্ন’ গল্পে আমি পুরো একটি প্লট তৈরি করেছি এবং তার সঙ্গে চরিত্রগুলোকে সাজিয়েছি। তাই এটিকে আলাদা একটি গল্পও বলা যেতে পারে। তবুও যেহেতু মূল আইডিয়া আরেকজনের কাছ থেকে পেয়েছি, সেহেতু এটা উল্লেখ করতে দ্বিধাবোধ করছি না।

return bangla story

Click the image to go to download page

যাই হোক, গল্পটির ইবুক প্রকাশিত করলাম মাত্র। আশা করি সবারই ভালো লাগবে। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। গল্প পড়া শেষ হলে তা অন্যদের সঙে শেয়ার করতে ও গল্প সম্বন্ধে আপনার মতামত জানাতে ভুলবেন না যেন।

cÖvq gvmLv‡bK Av‡M B›Uvi‡b‡U wewfbœ eø‡M †NvivNywii mgq †QvU GKwU Mí c‡owQjvg| MíwU Bs‡iwR‡Z †jLv wQj| covi ci g‡b n‡qwQj H eøMviB MíwUi iPwqZv| Avwg gšÍe¨ K‡iwQjvg †cv÷wU‡Z| Zvici Avi H mvB‡Ui wVKvbv g‡b ivwLwb| KviY, Avgvi gšÍ‡e¨i Reve †`qv n‡jB Avwg †bvwUwd‡Kkb †c‡q †hZvg|

fvM¨ Lvivc, Avgvi gšÍ‡e¨i Reve †`qv `~‡i _vK, Zv Aby‡gv`bB Kiv nqwb| dj¯^iƒc, Avgvi gšÍe¨ cÖKvwkZB nqwb H †cv÷wU‡Z| Avi Gfv‡eB Avwg †QvU H MíwU B›Uvi‡b‡Ui `ywbqvq nvwi‡q †djjvg| MíUv A‡bK fv‡jv jvMvq ZLbB wm×všÍ †bB GUv evsjvq wjL‡ev| g~j MíUv gvÎ GK c„ôvi| †jLK †mvRv c‡q›U¸‡jv ivdwj wj‡L †M‡Qb| ÔwiUvb©Õ M‡í Avwg cy‡iv GKwU cøU ˆZwi K‡iwQ Ges Zvi m‡½ Pwiθ‡jv‡K mvwR‡qwQ| ZvB GwU‡K Avjv`v GKwU MíI ejv ‡h‡Z cv‡i| ZeyI †h‡nZz g~j AvBwWqv Av‡iKR‡bi KvQ †_‡K †c‡qwQ, †m‡nZz GUv D‡jøL Ki‡Z wØav‡eva KiwQ bv

2 responses

Leave a Reply

