স্টিকিঃ এই ব্লগের সূচনা

বাংলা ব্লগিং ইন্টারনেটে বেশ ঝামেলা হলেও মাতৃভাষা বলে বাংলায় ব্লগিং করার প্রবল ঝোঁকটা দমন করা যায় না। বাংলার সবচাইতে বড় সমস্যা হলো এই যে, ভিজিটরের কম্পিউটারে বাংলা ফন্টটি না থাকলে সেই সাইট দেখা দুষ্কর। তবে ইদানীং সেই সমস্যা কমে আসছে।

এবারে আসুন জানা যাক এই ব্লগটি কেন তৈরি হল। মূলত বাংলা ব্লগিং করে থাকি আমি সামহোয়্যার ইন ব্লগে। কিন্তু প্রায়ই অনেক ব্লগারের কাছ থেকে অভিযোগ শুনি যে সা.ইন থেকে পোস্ট উধাও হয়ে যায়। আমি ভয়ে ভয়ে আছি কবে আমার পোস্টও নাই হয়ে যায়। দুর্ঘটনা ঘটার আগেই সা.ইন ব্লগ ব্যাকআপ হিসেবে এই ব্লগ তৈরি করা হল। এছাড়াও সা.ইনে আরেকটি সমস্যা হলো এই যে, আনরেজিস্টার্ড পাঠকরা সেখানে মন্তব্য করতে পারেন না। কিন্তু আমি চাই আমার পোস্টে সকল পাঠক মন্তব্য করুক। সবাই যাতে মন্তব্য করতে পারে সেটাই এই ব্লগ তৈরির অন্যতম উদ্দেশ্য। এখন থেকে সা.ইনে প্রকাশিত আমার সব ব্লগের শেষে এই ওয়ার্ডপ্রেসে প্রকাশিত একই লেখার ব্যাকআপ লিংকও দিয়ে দেয়া হবে, যাতে আনরেজিস্টার্ডরাও মন্তব্য করতে পারেন।

মূলত এটাই হচ্ছে এই ব্লগ তৈরির পেছনে মূল উদ্দেশ্য। বাংলা ব্লগের পাশাপাশি আপনারা আমার ইংরেজি ব্লগও ঘেঁটে আসতে পারেন যেখানে আমি তুলনামূলক বেশি অ্যাকটিভ। আর বিস্তারিত জানতে আমার সম্পর্কে পৃষ্ঠা দেখতে পারেন।

13 responses

  1. সুন্দর হইছে আপনার ব্লগ…………বাংলায় ব্লগিং বাংলা ভাষাকে ছড়িয়ে দেবে ইন্টারনেটময়, এই কামনায়। 🙂

  2. হ্যা,আপনার সাইটটি খুব ভাল লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। সহজ, সরল ও প্রাঞ্জল পোষ্ট সকলেরই ভাল লাগবে।অনেক তথ্যপূন্য এই সাইটটি আমার অসংখ্য ভাল লেগেছে।ভবিষ্যতে আরো ভাল ও আরো উন্নত তথ্য সমৃদ্ধ পোষ্ট চাই।

  3. Hey there. I am wondering if you might be interested in doing a website link exchange?
    I notice your website: http://aisajib.wordpress.
    com/2008/09/14/starting-of-this-blog/ and my website are primarily based around the same topic.
    I’d love to swap links or perhaps guest author a article for you. Here is my personal e-mail: sheriwright@gmail.com. Please make sure to contact me if you’re even slightly interested.
    Many thanks.

  4. আমি একটি ব্লগ খুলেছি wordpress.com এ http://www.voiceinbangla.wordpress.com,
    আমি চাচ্ছি যে কেউ আমার ব্লগে এসে পোস্ট দিতে পারবে, সামু ব্লগের মতো, কিন্তু আমি তা করতে পারছি না। আপনি কি দয়া করে আমাকে সাহায্য করবেন। এই বিষয়ে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s